চতুর্থ ধাপের তফসিল ঘোষণার কথা আর কয়েক দিন বাদেই। কোন রকম আইনি জটিলতা না থাকলে ২২ সালের পহেলা জানুয়ারী নির্বাচন হওয়ার কথা।

 

ঠাকুরগাঁওয়ে করোনা মহামারীর ধাক্কায় বন্ধ রয়েছে চতুর্থ ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফশিল। তবে বসে নেই প্রার্থীরা। তফশিল ঘোষণার আগেই ইতোমধ্যে মাঠে মায়দানে প্রার্থীদের দোড়ঝাপ শুরু হয়েছে। চেষ্টা চালাচ্ছে সকল প্রার্থীরা। ব্যতিক্রম নয় ঠাকুরগাঁও সদর উপজেলার ৭ নং চিলারং ইউনিয়নও। আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে চিলারং ইউনিয়নে সবচেয়ে বেশি আলোচনায় রয়েছে জনপ্রিয় মানবিক নেতা ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হৃষীকেশ রায় লিটন।

 

হৃষিকেশ রায় লিটন এলাকার গরিব-দুঃখী ও অসহায় সাধারণ মানুষের কাছে তিনি অত্যন্ত আস্থাভাজন ব্যক্তি হিসেবে সু-পরিচিতি লাভ করেছেন। দীর্ঘদিন ধরে তিনি নিজেকে ব্যস্ত রেখেছেন সাধারণ মানুষের সেবায়।

 

তিনি সাধারণ মানুষের স্বার্থে উন্নয়নমূলক কাজের সাথে জড়িত রয়েছেন। সবসময় নিজের সামর্থ্যনুযায়ী গরীব দুঃখী মানুষের পাশে দাঁড়িয়েছেন। মহামারি (কোভিড-১৯) করোনাকালে সাধারণ মানুষের সাথে থেকে তার সাধ্য অনুযায়ী বিভিন্ন সংগঠনের মাধ্যমে অনুদান দিয়েছেন এবং তিনি নিজেকে মানুষের সেবায় উৎসর্গ করে দিতে চান।

 

আসন্ন ইউপি নির্বাচনে আরো বেশ কয়েকজন প্রার্থীর নাম শোনা যাচ্ছে – এদের মধ্যে অন্যতম পরিচিত মুখ মাটি ও মানুষের নেতা হৃষীকেশ রায় লিটন।

 

 

এলাকাবাসীরা জানান,হৃষীকেশ রায় লিটন সকল বিপদে আপদে এগিয়ে আসেন। আমরা তাকে পাশে পাই। আসন্ন নির্বাচনে দলমত নির্বিশেষে উন্নয়নের স্বার্থে যুবক সমাজ সেবক ও মানবিক নেতা হৃষীকেশ রায় লিটনকে চেয়ারম্যান হিসেবে দেখতে চাই।

 

১নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি কাজীরুল ইসলাম জানান,চিলারং ইউনিয়নকে মডেল ইউনিয়নে রুপান্তরিত করতে হৃষিকেশ রায় লিটনের বিকল্প নেই। তিনি একধারে শিক্ষাজীবনে ছাত্রলীগ, যুবলীগ বর্তমানে তিনি ইউনিয়ন আওয়ামীলীগ এর সভাপতি পদে রয়েছেন।তিনি অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন।

 

৪নং ওয়ার্ডের বাসিন্দা আব্দুল মান্নান বলেন,দেশ যখন করোনা মহামারিতে জর্জরিত ঠিক সেই সময়ে ইউনিয়নের আক্রান্ত করোনা রোগীদের পাশে যেখানে নিজর এলাকার জনবল পাশে যেতে দ্বিমত পোষন করতো সেখানে ইউনিয়ন আওয়ামীলীগ এর সভাপতি হৃষীকেশ রায় লিটন দাদাকে পেয়েছি বাড়িয়ে দিয়েছেন সাহায্যের হাত।তিনি তৃণমুলের নেতা চেয়ারম্যান হিসেবে জণগণের পাশে হৃষিকেশ রায় লিটন দাদাকেই চাই।

 

এসময় হৃষীকেশ রায় লিটন বলেন, আমি চিলারং ইউনিয়নের সাধারণ মানুষের স্বার্থে উন্নয়নমূলক কাজ করব । সবসময় নিজের সামর্থ্যনুযায়ী গরীব দুঃখী মানুষের পাশে দাঁড়িয়েছি এবং এটা অব্যাহত থাকবে এবং আমি যদি নির্বাচিত হতে পারি এই ইউনিয়কে মডেল ইউনিয়ন হিসেবে উপহার দিবো , এই ইউনিয়নকে দুর্নীতি, চাঁদা বাজ ও মাদক মুক্ত ইউনিয়নে রুপান্তরিত করবো ইনশাআল্লাহ।

 

তিনি আরও বলেন এই ইউনিয়নের সকল গরীব দুঃখী ও অসহায়ে মানুষের পাশে আমি আছি, থাকব এবং এলাকার উন্নয়নে সাধারণ মানুষের স্বার্থে যেন কাজ করতে পারি সকলে আমার জন্য দোয়া করবেন। মহান আল্লাহ তায়ালা যেন আমাকে এই ইউনিয়নে খেদমত করার সুযোগ দেয় ।